ভুলতা ফ্লাইওভারের নিচে ময়লার স্তুপের আগুনের ধোঁয়ায় জনজীবন বিপর্যস্ত।

0
29

খোরশেদ আলম

রূপগঞ্জ প্রতিনিধি:
 নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভূলতা ফ্লাইওভারের নিচে ময়লার স্তুপের আগুনের ধোঁয়ায় জনজীবন বিপর্যস্ত। সৃষ্টি হচ্ছে বায়ু দূষণ।এ যেন শীতের কুয়াশামাখা আবহাওয়া। ঐ এলাকার চিত্র দেখলে মনে হয় না যেন এখন গ্ৰীষ্মকাল। ভুলতায় ফ্লাইওভার নির্মাণ করায় কমেছে যানজট। লেগেছে আধুনিকতার ছোঁয়া। কিন্তু সে আধুনিকতার ছোঁয়া যেন বিকশিত হচ্ছে ফ্লাইওভারের নিচে ময়লার স্তূপে। ময়লার স্তুপে দুর্গন্ধতো আছেই তার উপরে ময়লার স্তুপে প্রতিদিন সকালে কে বা কারা আগুন জালিয়ে ধোঁয়ার সৃষ্টি করে পরিবেশ বিপর্যয় ঘটাচ্ছে। চোখ খুলে রাস্তায় হাটা মুশকিল হয়ে পড়েছে পথচারীদের।
সরেজমিনে দেখা যায় ঢাকা সিলেট মহাসড়কের ভূলতা ফ্লাইওভারের নিচে রাবেত-আল হাসান মার্কেটের সামনে প্রতিদিন সকালে ময়লার স্তুপে আগুনের ধোঁয়ার সৃষ্টি হয়ে পরিবেশ নষ্ট হচ্ছে । এ রাস্তা দিয়ে চলাচলরত মানুষের চোখে মুখে হাত রেখে হাটতে দেখা গেছে।
পথচারী আল আমিন বলেন,আমি প্রতিদিন সকালে এ রাস্তা দিয়ে হেটে আমার অফিসে যাই। ফ্লাইওভারের নিচে ময়লার স্তুপের দূর্গন্ধে পেট ফুলে যায়। একদিকে ময়লার স্তুপ আরেকদিকে ময়লার স্তুপের আগুনে পুড়ো এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় যা আমাদের চোখের ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। আমরা চাই অতি শীঘ্রই যেন ফ্লাইওভারের নিচ থেকে ময়লার স্তুপ সরিয়ে নেওয়া হয় এতে করে পরিবেশের বিপর্যয় থেকে আমরা রক্ষা পাবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here