বানারীপাড়ায় আশ্রায়ণ প্রকল্পের ব্যারাক না ভেঙে সংস্কারের দাবীতে মানববন্ধন।

0
24

রাহাদ সুমন,
বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধিঃ

বরিশালের বানারীপাড়ায় তিনটি আশ্রায়ন প্রকল্পের পুরাতন ব্যারাকের ঘর না ভেঙ্গে সংস্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের খেজুরবাড়ী আশ্রায়ন প্রকল্প,মহিষাপোতা আবাসন ও গুচ্ছগ্রামের ১৬০ টি পরিবারের সদস্যরা তাদের ব্যারাকের পুরাতন ঘরগুলো না ভেঙে সংস্কারের ( মেরামত) দাবীতে ২৬ নভেম্বর রবিবার সকালে বানারীপাড়া উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন
করেন।

এ দাবিতে তারা বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ও বরিশাল জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন। আশ্রায়ণ প্রকল্পের ব্যারাকগুলোতে বসবাসরত পরিবারগুলো মনে করছেন, পুরাতনগুলো ভেঙ্গে নতুন সেমি পাকা ঘর নির্মাণ করা হলে তাদের দখলে থাকা সম্পত্তি কমিয়ে দুই শতাংস করে দেওয়া হবে। এছাড়া ব্যারাকের ঘরগুলোর সঙ্গে তাদের নিজস্ব খরচে নির্মাণ করা বারান্দাসহ বিভিন্ন স্থাপনা,গরু-ছাগল,হাস-মুরগী ও কবুতর পালণ এবং গড়ে তোলা সব্জি বাগান ক্ষতিগ্রস্থ হবে।

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফাতিমা আজরিন জাহান তন্বী বলেন, জমি ও উপকারভোগীর সংখ্যা ঠিকই থাকবে সরকারি নির্দেশনা অনুযায়ী শুধু বসবাস অনুুপযোগী জরাজীর্ণ ব্যারাকগুলো ভেঙ্গে নতুন সেমি পাকা একক ঘর নির্মাণ করে দেওয়া হবে। তারা হয়তো ভুল ধারণা থেকে এ মানববন্ধন করেছেন বলেও তিনি মন্তব্য করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here