বাংলাদেশ সেন্ট্রাল এডুকেশন এন্ড হেলথ ফাউন্ডেশনের উদ‍্যেগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত।

0
70

মোঃসাহাদাত হোসেন,
নিজস্ব প্রতিনিধিঃ

আন্তর্জাতিক মানবাধিকার দিবস ২০২৩ উপলক্ষ্যে বাংলাদেশ সেন্ট্রাল এডুকেশন এন্ড হেলথ ফাউন্ডেশন’র উদ‍্যেগে সাভারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এবছর এ দিবসটির প্রতিপাদ্য হচ্ছে,‘সবার জন্য মর্যাদা, স্বাধীনতা ও ন্যায়বিচার’।

রবিবার (১০ ডিসেম্বর )সকাল ১০ ঘটিকায় সাভার নিউমার্কেটের সামনে থেকে একটি র‍্যালী বের করে সাভার পাকিজা মিলের সামনে গিয়ে শেষ হয়।পরে সাভার রাজাশন কেন্দ্রীয় জামে মসজিদের বিপরীত পাশে আল-আমিন স্কুল ও কলেজের মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠানের পরবর্তী আনুষ্ঠানিকতা শুরু হয়।

বাংলাদেশ সেন্ট্রাল এডুকেশন এন্ড হেলথ ফাউন্ডেশনের চেয়ারম্যান রফিক মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেন্ট্রাল এডুকেশন এন্ড হেলথ ফাউন্ডেশনের পরিচালক মামুন চৌধুরী,যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল হক সুমন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মৌসুমী আক্তার, সাভার মডেল থানার (ওসি অপারেশন) নয়ন কারকুন, সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি,বাংলাদেশ সেন্ট্রাল এডুকেশন এন্ড হেলথ ফাউন্ডেশনের ঢাকা জেলার সভাপতি হাজী মোক্তার হোসেন,উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ মিয়া,সাভার পৌর আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক হাজী দেলোয়ার হোসেনসহ উক্ত সংগঠনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানের বক্তারা মানবাধিকার দিবসের বিভিন্ন দিক ও কার্যক্রম নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে মরিয়ম ডোর এন্ড ফার্নিচার এর সৌজন্য নেতৃবৃন্দের ক্রেস্ট ও খাবার বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here