প্রধানমন্ত্রী জয়িতা টাওয়ার উদ্ভোধন করলেন শেখ রেহানা কে সাথে নিয়ে।

0
16

সাকিন মাহমুদ 

বিশেষ প্রতিনিধিঃ

জয়িতা ফাউন্ডেশনের ধানমন্ডিস্থ নবনির্মিত জয়িতা টাওয়ার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণলায়ের আওতাধীন এই টাওয়ার।

নারী উদ্যোক্তাদের ঠিকানা জয়িতা টাওয়ারটি মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় উদ্ভোধন হয়। জয়িতা টাওয়ারে স্থাপিত জামদানি গ্যালারি ও জয়িতা মার্কেট প্লেস উদ্বোধন করেন তিনি।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার ও শেখ রেহানার উপস্থিতিতে উদ্বোধন অনুষ্ঠানে ‘নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক সচিব নাজমা মোবারেক, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান উপস্থিত ছিলেন।সেই সঙ্গে জয়িতা অনলাইন মার্কেট প্লেসও উদ্ভোধন হয়েছে।

নারী উদ্যোক্তাদের জয়িতা ব্র্যান্ডের আওতায় দেশের নানামুখী ব্যবসার উদ্যোগে সম্পৃক্ত করার মাধ্যমে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিতে অত্যাধুনিক ভৌত অবকাঠামো সুবিধা সংবলিত জয়িতা টাওয়ার নির্মাণ করা হয়েছে। এ টাওয়ারে ইউনিভার্সেল এক্সেসিবিলিটিসহ দেশের নারী উদ্যোক্তাদের উৎপাদিত ও প্রক্রিয়াজাত বিভিন্ন ধরনের পণ্যের সাপ্লাই চেইন এবং সেবা বিপণনের সুবিধা বিদ্যমান রয়েছে।

এ ভবনে নারী উদ্যোক্তাদের জ্ঞান, দক্ষতা, ব্যবসা ব্যবস্থাপনা ও বিকাশ কৌশল ভিত্তিক প্রশিক্ষণের সুবিধাদি রাখা হয়েছে। এখানে রয়েছে পর্যাপ্ত গাড়ি পার্কিং সুবিধা।

এমনকি জয়িতা ফাউন্ডেশনের সদর দফতরও থাকবে ভবনটিতে । এছাড়া এই টাওয়ারে রয়েছে শিশু দিবাযত্ন কেন্দ্র,মহিলা ও শিশুদের জন্য সুইমিং পুল,নারীদের জন্য ডিজাইন সেন্টার, বিউটি পার্লার, জিমনেশিয়াম, মাল্টিপারপাস হল, সেমিনার হল, ব্যাংক, ফুড-কোর্ট ও ক্যাফে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণলায়ের আওতাধীন জয়িতা ফাউন্ডেশনের অধীন টাওয়ারটিতে নারী উদ্যোক্তাদের পণ্যের আধুনিক বিপণন প্রক্রিয়ার সুযোগ সৃষ্টি হবে, বলছেন সংশ্লিষ্টরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here