পীরগঞ্জে অবৈধভাবে ইট ভাটা পরিচালনার দায়ে ৪ ইটভাটায় ৮লাখ টাকা জরিমানা।।

0
19

মাহমুদ হাসান জুয়েল।

রংপুর প্রতিনিধিঃ

পরিবেশের জন্য ক্ষতিকর বিভিন্ন কার্যক্রমসহ নানা অনিয়ম থাকার দায়ে রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪ ইট ভাটাকে ৮ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছে রংপুর জেলা প্রশাসন রংপুরের ভ্রাম্যমাণ আদালত।

রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধভাবে পরিচালিত ইট ভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসন রংপুরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা। রংপুর জেলার সকল উপজেলায় এ ধরনের অভিযান অব্যাহত রাখার কথা জানিয়ে জেলা প্রশাসকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদহাসান মৃধা বলেন, পরিবেশের জন্য ক্ষতিকর এবং সরকারিভাবে নিষিদ্ধ বিভিন্ন কার্যক্রম বন্ধে এ অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযানে র‍্যাব-১৩, পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিসের কর্মীরা সহযোগিতা করে। তিনি আরো জানান, নির্দেশনা  অমান্য করে ইটভাটা পরিচালনা, পরিবেশের জন্য ক্ষতিকর কার্যক্রম পরিচালনার অপরাধে চারটি ইটভাটার মালিক কে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়াও কয়েকটি ইটভাটায় পরিবেশের জন্য ক্ষতিকর স্থাপনা ও অবৈধ স্থাপনা ফায়ার সার্ভিসের সহযোগিতায় ধ্বংস করে দেয়া হয়। পরবর্তীতে রংপুর জেলার সকল ইঁট ভাটায় অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here