ধামরাইয়ে সেনাবাহিনীর আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও ত্রাণ বিতরণ।।

0
35

মোঃ সিরাজুল ইসলাম

ধামরাই ( ঢাকা) প্রতিনিধিঃ

ঢাকার ধামরাইয়ে শীতকালীন প্রশিক্ষণ ২০২০/২০২১ উপলক্ষ্যে ৯ পদাতিক ডিভিশনের ৮১ পদাতিক ব্রিগেডের সার্বিক ব্যবস্থাপনায় ধামরাই উপজেলাধীন ভালুম আতাউর রহমান খান স্কুল এন্ড  কলেজ, প্রাঙ্গনে  বিনামূল্যে এই  চিকিৎসা সেবার আয়ােজন করা হয়।

এই আয়ােজনের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে মেডিসিন বিশেষজ্ঞ, শল্য চিকিৎসা বিশেষজ্ঞ, অর্থোপেডিক বিশেষজ্ঞ, স্ত্রী ও ধাত্রী বিদ্যা বিশেষজ্ঞ, চর্ম ও যৌন রােগ বিশেষজ্ঞ, চক্ষু বিশেষগ এবং নাক, কান ও গলা বিশেষজ্ঞ দ্বারা স্থানীয় গরীব-দুস্থ জনসাধারণকে চিকিৎসা সেবা (সাধারণ বহির্বিভাগ চিকিৎসা,মহিলাদের বিভিন্ন সমস্যা, রক্ত চাপ নির্ণয়, মাতৃত্বকালীন সাধারণ সেবা, রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তের সুগার পরিমাপসহ তাদেরকে প্রয়ােজনীয় সহায়তা ও উপহার সামগ্রী বিনামূল্যে) প্রদান করা হয়।

বর্তমানে দেশের করােনা ভাইরাস সংক্রমনের চলমান পরিস্থিতিতে অসহায় দুঃস্থ এবং নিম্ন আয়ের মানুষদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের এই মানবিক কার্যক্রম সর্বস্তরের মানুষের মাঝে
অত্যন্ত ইতিবাচক সাড়া ফেলেছে বলে প্রতীয়মান হয়।

এসময় উপস্থিত ছিলেন ধামরাই উপজেলার এসিল্যান্ড  সহকারী কমিশনার (ভূমি)অন্তরা হাওলাদার, লেঃ কর্নেল মোঃ ফখরুল আলম  ( বি এস পি- এম পি এস) । মেজর মোহাম্মদ জামাল উদ্দিন ( পি এস এস)।  লেঃ কর্নেল শরীফ মোহাম্মদ রেজাউল মাসুদ ( এফ সি পি এস)।  মেডিসিন বিশেষজ্ঞ,লেঃ কর্নেল কায়সার জাহান  (এফ সি পি এস)। গাইনী বিশেষজ্ঞ,লেঃ কর্নেল এ কে রাশেদ উল হাসান ( এফ সি পি এস ডি ডি ডি )  ও চক্ষু বিশেষজ্ঞ, মেজর দেওয়ান রাব্বানী শল্য চিকিৎসক,মেজর মোঃ এনামুল হক ( এফ সি পি এস চর্ম ও যৌন  বিশেষজ্ঞ,মেজর নুজহাত নুরেরী ইসলাম নাক কান গলা বিশেষজ্ঞ সহ বাংলাদেশে গর্বিত সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

উক্ত আয়োজন ছিল ১১ ফিল্ড অ্যাম্বুলেস সার্বিক সহযোগীতায় ৬০ ই বেঙ্গল ৯ম পদাতিক ডিভিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here