ধামরাইয়ে যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল।

0
31

মোঃ সিরাজুল ইসলাম (স্টাফ রিপোর্টার)
দেশের বহুল প্রচলিত জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকার ২৫ বছর পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের প্রথমে পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। এরপর ২৫ পাউন্ড কেক কাটা, আলোচনা সভা, র‌্যালি, শোভাযাত্রা ও গণভোঁজের মধ্য দিয়ে ঢাকার ধামরাই উপজেলা অডিটোরিয়াম হল রুমে দেশের বহুল প্রচলিত জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকার ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী জমকালো আয়োজনে উদযাপিত হয়।

দৈনিক যুগান্তর ২৫ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ধামরাই উপজেলা প্রতিনিধি, ধামরাই উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও ঢাকা জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শামীম খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। কোরআন তেলাওয়াত সহ দোয়া পরিচালনা করেন মাওলানা মোঃ নজরুল ইসলাম খান, এসময় ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ হাবিবুর রহমান খান এর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা প্রেস ক্লাবের প্রধান নির্বাচন কমিশনার ও ধামরাই উপজেলার সমাজ সেবা কর্মকর্তা এস এম হাসান, আওয়ামী লীগ নেতা মোঃ জাকির হোসেন, ধামরাই রিপোর্টার্স ক্লাবের সভাপতি আদনান হোসেন, ধামরাই উপজেলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও চ্যানেল এস টিভির সাংবাদিক মোঃ সিরাজুল ইসলাম, দৈনিক তৃতীয় মাত্রার সাভার প্রতিনিধি সোহেল রানা, ঢাকা জেলা প্রেস ক্লাবের অর্থ সম্পাদক ও দৈনিক যুগ যুগান্তর পত্রিকার সাংবাদিক মোহাম্মদ মাসুদ রানা, বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) সাভার প্রতিনিধি ইমরান খান, জনকণ্ঠ পত্রিকার সাংবাদিক সোহেল রানা, সরেজমিন পত্রিকার সাংবাদিক আব্দুল মান্নান, প্রমুখ।

আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন দৈনিক যুগান্তর পত্রিকা একটি প্রগতিশীল জাতীয় দৈনিক। প্রয়াত শিল্প উদ্যোক্তা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নুরুল ইসলাম চৌধুরী বাবুল ভাষা আন্দোলনের মাসে এ পত্রিকাটি প্রকাশ করেছিলেন। সাহসের সঙ্গে এ পত্রিকাটি ‘এসো জাতির কল্যাণে’ সংবাদ পরিবেশন করে আসছে। যুগান্তর পত্রিকা কারও চোখ রাঙানোকে ভয় পায়না। নিজস্ব স্বকীয়তা বজাই রেখে ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে ভবিষ্যতে আরও এগিয়ে যাবে বলে আমাদের বিশ্বাস ও প্রত্যাশা।