ঢাকার ধামরাইয়ে ৯০ শতাংশ জমির ভুট্টা চারা নষ্ট করলো দুষ্কৃতকারীরা।।

0
42

মোঃ সিরাজুল ইসলাম

ধামরাই ( ঢাকা)  প্রতিনিধিঃ

ঢাকার ধামরাইয়ে কুল্যা ইউনিয়নের চৌটাইল গ্রামের চান্দু মোল্লা (৪৫) নামের এক কৃষকের ৯০ শতাংশ জমির ভুট্টা চারা ট্রাক্টর দিয়ে চাষ করে নষ্ট করেছে দুষ্কৃতিকারীরা।

গত শুক্রবার (৭ মে) দুপুরে এমন অভিযোগ করেন ভুট্টাচাষী চান্দু মোল্লা। তার দাবি সকালে জমি চাষ করা ট্রাক্টর দিয়ে চাষ করে ১৫ দিন আগে রোপন করা ৯০ শতাংশ জমির ভুট্টা চারা নষ্ট করা হয়েছে।

অভিযুক্তরা হলেন – ধামরাইয়ে কুল্যা  ইউনিয়নের চৌটাইল এলাকার মৃত বদরুদ্দীন মোল্লার ছেলে মোহাম্মদ দেলোয়ার মোল্লা (৩৬), আব্দুল হক মোল্লার ছেলে ইয়াছিন মোল্লা (৩৫), মো: কুদ্দুস, শহীদ মোল্লা ( ৩৬),ও জাহির মোল্লা,  তারা সকালে লাঠি টেটা নিয়ে জমিতে গিয়ে এ ঘটনা ঘটান বলে দাবি ভুক্তভোগীর।

ক্ষতিগ্রস্ত কৃষক চান্দু মোল্লা জানান, আমি ও আমার সঙ্গীয় মো: রমিজ ইদ্দিন, ইউনুস মোল্লা ও মনির হোসেন স্বপন মিলে বড়দাইল মৌজার সাবেক ১৯২, ৩১৬ এসএ, ১৮৬, ২৮৪ আরএস, ১৪৩ নং খতিয়ানে এসএ ৭৮৮, ৭৮৯ আরএস ৯১৯নং দাগের ৭৫ শতাংশের কাতে ৫৬ শতাংশ ও সাবেক ৩১৭, ৩৭৮ এসএ ২৮৫, ৩৪৫ আরএস ৫৫ নং খতিয়ানে এসএ ৭৯১, ৭৯২ আরএস ৯২০ দাগে ৩৭ শতাংশের কাতে ৩৫ শতাংশ একুনে ৯১ শতাংশ জায়গা একই এলাকার মৃত কান্টু মল্লিকের ছেলে তারাচান মল্লিক (৮২) এর কাছ থেকে কিনে নেই। কিন্তু এই জমি অভিযুক্তরা নিজের দাবি করে আসছে। এরই ধারাবাহিকতায় তারা নানাভাবে হুমকি ধামকি দিয়ে আসছেন। ওই জমিতে আমরা ১৫ দিন আগে ভুট্টা চারা রোপন করি। আজ সকালে অভিযুক্তরা নিজের জমি দাবি করে সব ভুট্টার চারা জমি চাষ করা ট্রাক্টর দিয়ে নষ্ট করে দেয়। এঘটনায় প্রায় দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরও অভিযোগ করে বলেন, সকালে জমিতে তারা লাঠি, টেটা ও দেশীয় অস্ত্র নিয়ে ১০ থেকে ১৫ জনের একটি দল জমিতে যায়। তারা জমির পাশে অস্ত্র নিয়ে দাঁড়িয়ে ছিল আর একজন চাষ করে চারা নষ্ট করেছে। আমারা জমিতে যেতে চাইলে এলাকাবাসী যেতে দেয় নি। তারা সব সময় আমাকে প্রান নাশের হুমকি দিয়ে যাচ্ছে। যে কোন সময় আমাকে মেরে ফেলতে পারে।

এবিষয়ে আমি এলাকার ইউপি মেম্বার সহ অনেক কে জানিয়েছি তারা যে সিদ্ধান্ত দিবেন সেই সিদ্ধান্তে আমি আগাবো। যদি কোনো বিচার না পাই তাহলে আমি আইনের সহযোগিতা নিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here