চট্টগ্রামে নতুন করোনা রোগী ১২২ জন।

0
15
মোঃ সিরাজুল মনির
চট্টগ্রাম বিভাগীয় ব‍্যুরো:
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৪৩২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২২ জন। এ নিয়ে মোট আক্রান্ত ২৯ হাজার ৪৮৪ জন।এসময়ে চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ১৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১১ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭৫টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১১ জনের।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৬টি নমুনা পরীক্ষা করে ২৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩টি নমুনা পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২০টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১২২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৪৩২টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১১০ জন এবং উপজেলায় ১২ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here