চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করোনা রোগী ১৪১ জন।

0
14
মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম ব‍্যুরো।

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৭৫টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ২৯ হাজার ৩৮২ জন।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৭টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১২ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৭৬টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে পজেটিভ আসে ২৩ জনের।

এছাড়া, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৪টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬০টি নমুনা পরীক্ষা করে ২৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯টি নমুনা পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৭টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৪১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ১২১ জন এবং উপজেলায় ২০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here