করোনার বিস্তার ঠেকাতে মাস্ক পরা নিশ্চিত করতে মাঠে চসিক।।

0
16

মোঃ সিরাজুল মনির

ব‍্যুরো প্রধান চট্টগ্রামঃ

করোনা পরিস্থিতিতে বিভিন্ন বিষয়ে প্রচারণার পাশাপাশি প্রয়োজনীয় কাজে বাইরে বের হলে মাস্ক পরা নিশ্চিত করতে মাঠে নামছে চট্টগ্রাম সিটি করপোরেশন। করপোরেশনকে এই কাজে সহযোগিতা করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রাম সিটি ইউনিট ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্টের সদস্যরা।

সোমবার (৭ ডিসেম্বর) চসিকের টাইগারপাস অস্থায়ী অফিসে প্রশাসকের দফতরে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়। বুধবার থেকে নগরীর পাঁচ গুরুত্বপূর্ণ পয়েন্টে জনসচেতনতায় ব্যানার লাগানো, নগরজুড়ে মাইকিং ও স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত প্রচারপত্র বিলি করা হবে।

যে পাঁচ পয়েন্টে প্রচার-প্রচারণা চালানো হবে সেসব স্থান হলো সিমেন্ট ক্রসিং, সিটি গেইট, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন মোড় ও শাহ আমানত সেতুসংলগ্ন এলাকা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, করোনার দ্বিতীয় ঢেউ’র কারণে দেশে সংক্রমণ ও মৃতের সংখ্যা বাড়ছে প্রতিদিন। এই মহামারির মধ্যে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে হবে। টিকা না আসা পর্যন্ত তাই প্রয়োজনীয় কাজে বাইরে বের হলে মাস্ক পরে সুরক্ষা নিয়ে চলাফেরার বিকল্প কোনো পথ নাই। নগরবাসীর প্রতি অনুরোধ অবশ্যই বাইরে বের হলে মাস্ক পরবেন। কোনো ব্যক্তি মাস্ক না পরলে চট্টগ্রাম সিটি করপোরেশন তাকে সেবা প্রদান করবে না। করপোরেশন করোনাকালে নো মাস্ক, নো সার্ভিস সিদ্ধান্তের ভিত্তিতে নাগরিক সেবার কাজ পরিচালনা করবে।

চসিক সূত্র জানায়, দুই গ্রুপে বিভক্ত হয়ে নগরীতে প্রচার-প্রচারণায় নগরবাসীকে সচেতন করতে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। কোনো ব্যক্তি মাস্ক না পরে নগরে ঢুকতে চাইলে তাদের ফিরিয়ে দিতে তারা কাজ করবেন। অপর গ্রুপ জনবহুল এলাকা যেমন বাজার, শপিংমলে আসা ক্রেতাসাধারণের মাঝে প্রচারপত্র বিলির পাশাপাশি মাস্ক পরা নিশ্চিতে ব্যবস্থা নেবে।

এ বিষয়ে অনুষ্ঠিত সভায় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, করপোরেশনের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা মো. আলী, প্রশাসকের একান্ত সচিব আবুল হাসেম, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্টের কমান্ডার মেজর এ কে এম শামসুদ্দিন ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রাম সিটি ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুল জব্বার উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here