এ বছর সারাদেশে বাংলা নববর্ষের অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর।

0
13

বাংলার রূপ,নিউজ ডেস্ক।।

মহামারি করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে ফয়সাল শেখ নামে এক ব‌্যক্তি ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছেন। সুস্থ হওয়ায় ফয়সাল আইইডিসিআরকে ধন্যবাদ জানিয়েছেন।

আজ মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৬৪ জেলার কর্মকর্তারা সংযুক্ত হন। সে সময়ে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন জার্মানি ফেরত শিক্ষার্থী ফয়সাল শেখ।
ফয়সাল পুরোপুরি সুস্থ হওয়ায় তাকে প্রধানমন্ত্রীর সঙ্গে কনফারেন্সে আনা হয় বলে জানান ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম।
এ সময় তিনি ভিডিও কনফারেন্সে সবাইকে সতর্কবার্তা ও নিয়ম মেনে চলার আহ্বানও জানিয়েছেন।

এ সময় মেয়র আতিকুল বলেন, ফয়সাল শেখ দেশবাসীর জন্য উজ্জ্বল দৃষ্টান্ত। তাকে নিয়ে ভয় পাওয়ার কিছু নেই।তাই ফয়সালকে সামাজিকভাবে গ্রহণ করতে সবার প্রতি আহ্বান জানান আতিকুল ইসলাম।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, পরিস্থিতি বুঝে ৪ এপ্রিল পর্যন্ত ঘোষিত সাধারণ ছুটি আরও বাড়ানো হতে পারে। এ বিষয়ে চিন্তাভাবনা করছে সরকার।তিনি বলেন, লোকজন গ্রামে চলে গেছেন, সেখানে আবার এ রোগের প্রাদুর্ভাব দেখা না দেয় সে সময়টা হিসেব করে ৯ তারিখ পর্যন্ত ছুটি বাড়ানো হতে পারে।

তবে এ সময় সীমিত পরিসরে যোগাযোগ ব্যবস্থা চালু রাখার কথাও ভাবা হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।

এছাড়া এ বছর সারাদেশে বাংলা নববর্ষের অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে জনসমাগম আরও বড় বিপদ ডেকে আনতে পারে। আমাদের বাংলা নববর্ষের উৎসবে এ বছর জনসমাগম হয় তেমন কিছু করা উচিত হবে না। তবে ডিজিটাল ব্যবস্থায় অনুষ্ঠানের আয়োজন করা যেতে পারে বলে তিনি মন্তব্য করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here