আশুলিয়ায় অবৈধ ক্লিনিকে অভিযান ও নয়নজুলি খাল পরিদর্শনে ইউএনও।

0
38

মোঃসোহান আহমেদ সানাউল

নিজস্ব প্রতিনিধিঃ

জলাবদ্ধতা দূরীকরণ ও পরিবেশের ভারসাম্য রক্ষার্থে আশুলিয়ার নয়নজুলি খাল পরিদর্শন ও সাভার আশুলিয়ার মানুষের সুচিকিৎসার লক্ষে অবৈধ ক্লিনিকে অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম।

১৬ ই জুন বুধবার আশুলিয়ার নরসিংহপুরে লাইসেন্স বিহীন অবৈধভাবে ক্লিনিক ব‍্যবস‍্যা পরিচালনার দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়মুল হুদার উপস্থিতিত থেকে নিউ মডার্ন ডায়গনস্টিক নামের প্রতিষ্ঠানটি সীলগালা করা হয়।এসময় জামগরা চৌরাস্তার আর,এম ডায়গনস্টিক সেন্টারের আপডেট কাগজপত্র না দেখাতে পারায় প্রতিষ্ঠানটি কে ২০ হাজার টাকা জরিমানা করে বন্ধ করে দেয়া হয়।

করে এ ব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সায়মুল হুদা বলেন,বিধি মোতাবেক একটি হাসপাতাল বা ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার জন্য সরকার যে নীতি প্রণয়ন করেছেন তা অনেকেই মানছেন না তাই আমাদের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এই শাস্তি প্রদান করেছেন আমি আশা করছি সাভার আশুলিয়া স্বাস্থ্য সেবায় জিরো টলারেন্স থাকবে।

নয়নজুলি খাল পরিদর্শনে সাভার ইউএনও।

এছাড়া এসময়  আশুলিয়ার নয়নজুলি খাল ও পরিদর্শন করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা।পরিদর্শন শেষে তিনি বলেন,খুব দ্রুত অবৈধ দখলদার থেকে উদ্ধার করে নয়নজুলি খালের পূর্ণ রূপে ফিরিয়ে আনা হবে।

এই কর্মকর্তা আরো জানান, আমরা বিভিন্ন মাধ্যমে এই অভিযোগ গুলো পাচ্ছিলাম এবং সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে সাথে নিয়ে আমরা আশুলিয়ার দুইটি ক্লিনিকে অভিযান পরিচালনা করি।অভিযানে নিউ মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স না থাকায় দায়ে সিলগালা করে দেই। এবং আর,এম ডায়াগনস্টিক কমপ্লেক্সের আমাদের যে ক্লিনিক এবং ল্যাবরেটরির অদ্ধাদেশ রয়েছে তারা সেটি মোটেই পালন করেননি। তারা ভুয়া বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন ডাক্তারদের নাম ব্যবহার করে রোগীদের সাথে প্রতারণা করে আসছিলো।তাই ভোক্তা অধিকার আইনে এই ডায়াগনস্টিক সেন্টারকে বিশ হাজার টাকা জরিমানা করেছি।তারা লাইসেন্স নবায়নের জন্য আবেদন করে ছিলো সেটা আমরা বিধিমোতাবেক বাতিলের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরণ করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here