আশুলিয়ার কাঠগড়ায় ২০০০ ঘরবাড়ির অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ।

0
76

 

মোঃসোহান আহমেদ(সানউল), সাভার।

 

ঢাকার সাভার উপজেলার  আশুলিয়ার কাঠগড়া এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর জোনাল বিপণন অফিস অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করেছে।  আজ মঙ্গলবার (৩ ডিসেম্বর) তিতাস গ্যাস টিএন্ডডি কোং লিঃ সাভার জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

 

 

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিচালিত অভিযানে আশুলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের কাঠগড়া বাজার এবং কাঠগড়া পুকুরপাড় এলাকার প্রায় ১ কিলোমিটার ব্যাপী অবৈধ বিতরণ লাইন তুলে ফেলা হয়। এতে করে ওই দুই এলাকার প্রায় ২ হাজার বাসাবাড়িতে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন হয়। অভিযান চলাকালে অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত পাইপ ও রাইজারগুলিও খুলে  জব্দ করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

 

 

অভিযান চলাকালে এসময় আরও উপস্থিত ছিলেন- উপ-ব্যবস্থাপক আমিরুল ইসলাম, সহ-ব্যবস্থাপক ইদ্রিস আলী, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান, সহ-কর্মকর্তা এহসানুল হক প্রমুখ সহ তিতাসের কারিগরি টিমের প্রায় ৪০ জন শ্রমিক ।

 

 

অভিযানের সম্পর্কে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (জোবিঅ) এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম জানান, ‘আজকে সকাল থেকে শুরু হওয়া অভিযানে আশুলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের কাঠগড়া বাজার এবং পুকুরপাড় এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ সংযোগগুলি বিচ্ছিন্ন করেছি। এখানে অবৈধ সংযোগকারীরা আমাদের মূল গ্যাসের সরবরাহ লাইন থেকে অবৈধভাবে সংযোগ পাইপ ব্যবহার করে প্রায় ৩ কিলোমিটারব্যাপী অবৈধ সংযোগ প্রদান করেছে। তবে রাস্তার ঢালাইয়ের নিচে থাকায় আমরা ১ কিলোমিটার অবৈধ পাইপ তুলে ফেলেছি। এতে আনুমানিক প্রায় ২ হাজার বাসাবাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।’

 

 

এসময় তিনি সাংবাদিকদের আরও জানান,অবৈধ সংযোগ গ্রহনকারী এবং তাদেরকে যারা সংযোগ প্রদান করেছে এসব বাড়ীর মালিকদের বিরুদ্ধে আমরা আইনী ব্যবস্থার চেষ্টা করছি।

 

 

প্রসঙ্গত, অভিযান চলাকালে ওই এলাকায় যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক মমিনুল হক এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন ছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here